আমাদের সম্পর্কে

বাংলাভাষা, ২৭ কোটি ৫০ লাক্ষেরও বেশি মানুষের ভাষা ৷ বাংলায় মেডিকেলের খুঁটিনাটি তুলে ধরার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে ডক্টর’স কথা। বাংলাদেশ, নেপাল, ভারত, যুক্তরাষ্ট্র সহ নানা প্রান্ত থেকে প্রফেশনাল’রা এই প্ল্যাটফর্মের জন্য শ্রম ব্যয় করছে। বাংলা ভাষার প্রতি দায়বদ্ধতা ও ভালোবাসা ডক্টর’স কথার অনুপ্রেরণা।

বাংলা ভাষায় অন্যান্য নিস ভিত্তিক ব্লগ দ্রুত প্রসার লাভ করলেও মেডিকেল নিস অনেকটাই পিছিয়ে।যৎসামান্য যেসব ব্লগ আছে তাদের কন্টেন্ট ভুলে ভরা,মানহীন ও মেডিকেল প্রফেশনাল দ্বারা পরিচালিত নয়। ফলে মানুষের উপকারের চেয়ে ক্ষতিই বেশি হচ্ছে। দুঃখজনক হলেও সত্যি, বিংশ শতাব্দীতেও অধিকাংশ মানুষ সঠিক চিকিৎসা ব্যবস্থা সম্পর্কে অবগত নয়। মানুষের এই অজ্ঞতাকে পুঁজি করে ফার্মেসীর দোকানদার, হকার, ওঝা, ভণ্ড কবিরাজ, গুন ও মানহীন আয়ুর্বেদ লোক ঠকিয়ে যাচ্ছে।আগামী দিনের মানুষ স্বাস্থ্য সচেতন হবে, চিকিৎসা বিজ্ঞান নিয়ে জানার আগ্রহ প্রকাশ করবে; এটিই ডক্টর’স কথার প্রত্যাশা।

লেখক

আমাদের ওয়েবসাইটের সকল কন্টেন্ট ডাক্তার, মেডিকেল শিক্ষার্থী, ফার্মেসি, অণুজীব ও প্রাণরসায়ন বিভাগের অভিজ্ঞদের লিখিত এবং পর্যায়ক্রমে একাধিক এক্সপার্ট দ্বারা রিভিউ করা হয়। ডক্টর’স কথায় ভিত্তিহীন, অতিরঞ্জিত কোন তথ্য প্রকাশ করা হয়না।বাংলায় মেডিকাল জগতের সবচেয়ে নির্ভুল ও নির্ভরযোগ্য তথ্য প্রদান করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

ডক্টর’স কথার ধ্যান ধারনা

আমরা সবসময় কুসংস্কার ও অবৈজ্ঞানিক পৌরাণিক চিন্তা চেতনার বিরুদ্ধে। পবিত্র ধর্ম ও আধুনিক বিজ্ঞানের সাথে সাংঘর্ষিক এমন কোনো চিকিৎসা শাস্ত্র কিংবা প্রথাকেও আমরা সমর্থন করিনা।

কৃতজ্ঞতা জ্ঞাপন,
Rahul Kushwaha
World of Medical Saviours
Kathmandu, Nepal